ঈদে ঘরমুখী যাত্রীদের জন্য মেয়রের ফ্রি বাস সার্ভিস

ঈদে ঘরমুখী যাত্রীদের জন্য মেয়রের ফ্রি বাস সার্ভিস বাস

ঈদ যাত্রা নিরাপদ করতে বরিশাল সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রথমবারের মতো ফ্রি বাস সার্ভিস চালু করা হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার (০৮ আগস্ট) মধ্যরাত থেকেই ২০টির মতো বাসের সাহায্যে বরিশাল নদী বন্দর এলাকা থেকে যাত্রীদের নিয়ে রুপাতলী ও নতুল্লাবাদ বাস টার্মিনালে পৌঁছে দেওয়া হচ্ছে। অন্যদিকে, ফ্রি বাসে ঢাকা থেকে বরিশাল শহরে আসা যাত্রীরা গন্তব্যের উদ্দেশ্যে সড়কপথে চলে যাচ্ছেন। এই ফ্রি সার্ভিসের আওতায় থাকা সকল বাসগুলোর কার্যক্রম (চলাচল) সড়ক থেকে সরাসরি মনিটরিং করছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবাদুল্লাহ।

ঢাকা থেকে লঞ্চ এ বরিশালে আসা মজিবর রহমান বলেন, এই রাতে নতুল্লাবাদ যেতে এক থেকে দেড়শ টাকা লাগুত। তার মধ্যে গভীর রাতে যাতায়াতে বিভিন্ন দুরঘটনার আতঙ্ক থাকে। কিন্তু সিটি করপোরেশনর ফ্রি বাস সার্ভিস চালু করার কারণে কোন ভাড়া বা দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছেনা।

অন্য এক যাত্রী বলেন, ‘’প্রথমবারের মতো বরিশাল সিটি করপোরেশন এমন একটি ভালো উদ্যোগ নিয়েছে। ফ্রি বাস সার্ভিসের কারণে যাত্রীরা অন্য পরিবহন চালকদের টাকা লালসা থেকে মুক্তি পেলো।‘’

বিষয়সুত্রে জানা গেছে, ২০টির মতো বাস যাত্রী নিয়ে বরিশাল নদী বন্দর সংলগ্ন ডিসি অফিসের সামনের সড়ক দিয়ে যাত্রী নিয়ে রুপাতালী ও নতুল্লাবাদের উদ্দেশ্যে পৌঁছে দিচ্ছে। আবার সেখানে যাত্রীদের নামিয়ে দিয়ে বাসগুলো নির্ধারিত রুট দিয়ে পূর্বের জায়গায় আসছে পরবর্তী সেবা প্রদান করার জন্য। বাস আসা মাত্রই সেগুলোতে যাত্রীরা মুহুর্তের মধ্যেই বাসে উঠে নিজের জায়গা দখল করে নিচ্ছে। এতে কোন দুর্নীতি বা বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছেনা।

জানা গেছে, মেয়র এই ফ্রি বাস সার্ভিসের সংখ্যা আরও বাড়াবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :