কুড়িগ্রামে শান্তিপূর্ণভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত!

কুড়িগ্রামে শান্তিপূর্ণভাবে জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত! সংগৃহীত ছবি

সারা দেশের ন্যায় কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে আজ (২ নভেম্বর) হতে শুরু হওয়া জেএসসি ও জেডিসি পরীক্ষা ৬টি কেন্দ্রে  শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মোট পরীক্ষার্থী ৩৭৫৫ জন, তার মধ্যে ১৫৮ জন অনুপস্থিত।

সরেজমিনে গিয়ে দেখা যায় নেহাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৭৮৪ জন, অনুপস্থিত ১০ জন। সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৯১৮ জন, অনুপস্থিত ২৩ জন। সোনাহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৪৪৬ জন, অনুপস্থিত ১০ জন। সোনাহাট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থী ৩৯২ জন অনুপস্থিত ৮ জন। দিয়াডাঙ্গা আইডিয়াল ট্যাকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৫৪৭ জন, অনুপস্থিত ৬৭ জন ও দাখিল ভকেশনাল পরীক্ষার্থী ৮ জন, অনুপস্থিত ৪ জন। অপর দিকে মাদ্রাসার জেডিসি পরীক্ষা ভূরুঙ্গামারী ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ৬৬৮ জন, অনুপস্থিত ৪০ জন। জুনিয়ার স্কুল সার্টিফিকেট (জেএসসি) বাংলা ও দাখিল (জেডিসি) কুরআন মাজিদ ও তাজবীদ বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আইবুল ইসলাম জানান, আজকের প্রথম পরীক্ষাটি শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে। বাকি পরীক্ষা গুলো সুষ্ঠভাবে সম্পন্ন করতে পরীক্ষার্থী, অভিভাবক ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :