লক্ষ্মীপুরে ছাত্রলীগের নেতৃত্বে আসতে দিতে হবে ‘রক্ত ও সাধারণ জ্ঞান’ পরীক্ষা

লক্ষ্মীপুরে ছাত্রলীগের নেতৃত্বে আসতে দিতে হবে ‘রক্ত ও সাধারণ জ্ঞান’ পরীক্ষা লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তি

কোন মাদকসেবী যেন ছাত্রলীগের পদে আসতে না পারে- সেজন্য পদপ্রত্যাশীদের রক্ত পরীক্ষা করার উদ্যোগ নিয়েছে জেলা ছাত্রলীগ। একই সাথে তাদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মজীবনী এবং ছাত্রলীগের ইতিহাস ও সমসাময়িক বিষয়ের ওপর লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। পৃথক দুইটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এমন তথ্য জানিয়েছে জেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগ সূত্রে জানা গেছে, জেলার বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের ১৫টি কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে এ সময় ইউনিটের সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের সম্মেলনের তারিখও নির্ধারণ করা হয়েছে।

জেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিট সম্মেলনে আগ্রহী পদপ্রত্যাশী প্রার্থীর মধ্যে কোন মাদক সেবনকারী যেন স্ব-স্ব ইউনিটে কোন দায়িত্বে আসতে না পারে সেজন্য রক্ত পরীক্ষা করাতে হবে।

সম্মেলন অনুষ্ঠানের প্রথম ও দ্বিতীয় অধিবেশনে সমাপ্ত হওয়ার পর জেলা ছাত্রলীগের মনোনীত বিশেষজ্ঞ ডাক্তারদের সমন্বয়ে গঠিত মেডিকেল টিমের মাধ্যমে পদপ্রত্যাশীদের কাছ থেকে রক্ত সংগ্রহ করা হবে। রক্ত পরীক্ষায় কোন প্রার্থীর মাদক সেবনের বিষয়টি প্রমান হলে তার আবেদন বাতিল হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এছাড়া জেলা ছাত্রলীগের পৃথক আরেকটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ছাত্রলীগের পদপ্রত্যার্শী প্রার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবন সংগ্রাম, দর্শন ও আদর্শ এবং আওয়ামীলীগ সভানেত্রী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনাদর্শ ও ছাত্রলীগের গৌরবগাঁথা ইতিহাস সম্পর্কে পর্যাপ্ত ধারণা থাকতে হবে। একই সাথে বাংলাদেশের ইতিহাস, ভাষা আন্দোলন, স্বাধীনতা যুদ্ধ  ও সমসাময়িক বিষয়ের ওপর সাধারণ জ্ঞান থাকতে হবে পদপ্রত্যাশীদের মধ্যে। আর তাদের অংশ নিতে হবে জেলা ছাত্রলীগের তত্ত্বাবধানে আয়োজিত লিখিত পরীক্ষায়। সর্বোচ্চ নাম্বার প্রাপ্তদের অগ্রাধীকার দেওয়া হবে ছাত্রলীগের নেতৃত্বে আসার।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, ছাত্রলীগ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। ফলে কোন মাদকসেবী যেন ছাত্রলীগের পদে আসতে না পারে- সেজন্য রক্ত পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া প্রকৃত ছাত্রদের নেতৃত্বে নিয়ে আসতে পদপ্রত্যাশীদের থেকে বিভিন্ন বিষয়ের ওপর লিখিত পরীক্ষা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :