একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে থাকবে বিশেষ নিরাপত্তা

একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে থাকবে বিশেষ নিরাপত্তা একুশে ফেব্রুয়ারি শহীদ মিনারে থাকবে বিশেষ নিরাপত্তা

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় চার স্তরের নিরাপত্তা থাকবে। সিসিটিভি ক্যামেরায় পুরো এলাকা বিশেষভাবে মনিটিরিং করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

তিনি বলেন, একই সঙ্গে সারাদেশের সব শহীদ মিনার এবং গুরুত্বপূর্ণ স্থাপনায় নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হবে।  সচিবালয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা সম্পর্কিত এক বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল আরো বলেন, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় অগ্নিনির্বাপণের ব্যবস্থা থাকবে। শহীদ মিনারে আসা দর্শনার্থীদের নিরাপত্তা জোরদারের পাশাপাশি বিদেশি অতিথি এবং কূটনীতিকদের শ্রদ্ধা নিবেদনের জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। আর যে কোনো ধরনের নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীগুলোর পাশাপাশি গোয়েন্দা বাহিনীও তৎপর থাকবে।

যদিও নাশকতার কোনো হুমকি নাই। তবে যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় আমরা প্রস্তুত আছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন সংশোধনের প্রয়োজনীয়তার বিষয়ে মন্ত্রী বলেন, বিচারের স্বার্থেই মামলার জট কমাতে কিছু সংযোজন-বিয়োজনের প্রয়োজন। সেটিই করা হয়েছে মাত্র।

তবে এটি দীর্ঘ একটি প্রক্রিয়া। এখন মাত্র কেবিনেটে নীতিগত অনুমোদন হলো। আইন মন্ত্রণালয় থেকে এটি আবার কেবিনেটে আসবে তার পরে সংসদে যাবে। সংসদ থেকে সংসদীয় কমিটিতে যাবে আবার সংসদে আসবে। এরপর পাস হলে আইনের কার্যকারিতা শুরু হবে।এ সময় তিনি আরো জানান, বর্তমানে দেশের কারাগারগুলোতে ধারণক্ষমতার দ্বিগুণ সংখ্যক বন্দি অবস্থান করছে।

আপনার মতামত লিখুন :