ইসকনে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের

ইসকনে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের ইসকনে হামলার পরিকল্পনা ছিল জঙ্গিদের

জঙ্গি তৎপরতার অভিযোগে রাজধানীর সবুজবাগ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। সিটিটিসি জানিয়েছে, বাংলাজঙ্গি তৎপরতার অভিযোগে রাজধানীর সবুজবাগ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)।

দেশের আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) মন্দিরসহ হিন্দুদের ধর্মীয় স্থাপনায় হামলার পরিকল্পনা ছিল তাদের।  রাজধানীর সবুজবাগ থানার বালুর মাঠ এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে ওই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিএমপির যুগ্ম কমিশনার (সিটিটিসি) মো. ইলিয়াছ শরীফ।

গ্রেপ্তারকৃতরা হলেন নিজাম উদ্দিন, রায়হান ভূঁইয়া, হানিফ উদ্দিন ওরফে সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম। এ সময় তাদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি স্মার্টফোন উদ্ধার করা হয়। এ ঘটনায় রাজধানীর সবুজবাগ থানায় সন্ত্রাস দমন আইনে মামলাও করা হয়েছে।

মো. ইলিয়াছ শরীফ বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের সদস্য। তারা প্রশিক্ষণ নিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড করার জন্য দেশের বিভিন্ন জেলা থেকে এসে ঢাকার সবুজবাগে একত্র হন।

তিনি আরো বলেন, সম্প্রতি আনসার আল-ইসলামের নেতা আবু কায়সার ওরফে রনির নির্দেশে গ্রুপের সদস্যরা বিভিন্ন স্থাপনায় হামলার পরিকল্পনা করছিলেন। তবে এর আগে সংগঠনটির বেশ কয়েকজন সদস্যকে গ্রেপ্তার করা হয়। আর অন্যদেরকেও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :