জীবাণুনাশক ছিটাবে পুলিশ জলকামান দিয়ে

জীবাণুনাশক ছিটাবে পুলিশ জলকামান দিয়ে জীবাণুনাশক ছিটাবে পুলিশ জলকামান দিয়ে

ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে ।

ঢাকার রাস্তায় চলাচল কাল বুধবার থেকে নিয়ন্ত্রণ করবে পুলিশ। এ সময় প্রয়োজন ছাড়া কাউকে রাস্তায় থাকতে দেওয়া হবে না। এ ছাড়া কাল থেকে দিনে দুবার করে দাঙ্গা দমনের ওয়াটার ক্যানন দিয়ে ঢাকার রাস্তায় জীবাণুনাশক ছিটানো হবে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে এ উদ্যোগ নিয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের কমিশনার শফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, যাদের প্রয়োজন আছে তারা অবশ্যই চলাফেরা করতে পারবেন। তবে প্রয়োজন ছাড়া কেউ যাতে রাস্তায় না বের হন সে জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে। 

পুলিশ সূত্র জানায়, সেনা কর্মকর্তাদের সঙ্গে আজ মঙ্গলবার পুলিশ কর্মকর্তারা বৈঠক করেছেন। বৈঠকে পরিস্থিতি নিয়ে আলোচন করা হয়। বৈঠকের পর কমিশনার বলেন, সবাইকে অনুরোধ করা হবে যাতে লোকজন নিজের বাড়িতেই থাকেন।এদিকে আগামীকাল থেকে দুই বেলা করে জল কামান দিয়ে রাস্তায় জীবাণুনাশক ছিটাবে পুলিশ। প্রথমবার ছিটানো হবে বেলা ১০টা থেকে ১২টার মধ্যে আর দ্বিতীয়বার ছিটানো হবে বেলা চারটা থেকে ছয়টার মধ্যে। পুলিশের আট বিভাগে আটটি জল কামান এক সঙ্গে জীবাণুনাশক ছিটাবে।

গতকাল এই সংক্রান্ত নির্দেশনা পুলিশের সব বিভাগে পাঠানো হয়েছে। এ সময় কোনো কর্মকর্তা কোনো কোনো এলাকায় দায়িত্ব পালন করবেন তাও বলে দেওয়া হয়েছে।পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিটি জলকামানে ১২ হাজার লিটার করে জীবাণুনাশক থাকবে। এতে করে সঙ্গে ৯৬ হাজার লিটার জীবাণুনাশক রাস্তায় ছিটানো হবে। কাল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই কাজ দুই বেলা করে চলবে বলে পুলিশ জানিয়েছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :