আশুলিয়ায় ঘিরে রাখা বাড়ি থেকে নব্য জেএমবি’ সদস্যের স্ত্রীসহ আটক ৩

আশুলিয়ায় ঘিরে রাখা বাড়ি থেকে নব্য জেএমবি’ সদস্যের স্ত্রীসহ আটক ৩ প্রতীকী ছবি

সাভারের আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের গকুলনগর এলাকায় জঙ্গি সন্দেহে ঘিরে রাখা একটি বাড়ি থেকে শায়েলা শারমীন (২৫) নামে এক নারীসহ ৩ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। আজ  সন্ধ্যা থেকে প্রায় তিন ঘণ্টা ওই এলাকায় সৌদি প্রবাসী জনৈক আখতার হোসেনের দোতলা বাড়ির নিচ তলার ফ্ল্যাটে এ অভিযান চালানো হয়।

আটক শায়েলা শারমীন নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইটি বিভাগের শিক্ষার্থী তানভীরের স্ত্রী বলে জানা গেছে। তবে আটক বাকিদের নাম ও পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। পুলিশ জানায়, সন্ধ্যা ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ওই দোতলা বাড়িটি ঘিরে রাখে আশুলিয়া থানা পুলিশ। পরে বাড়ির নিচতলার একটি ফ্ল্যাটে অভিযান চালায় পুলিশ। এসময় ওই ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে বেশ কয়েকটি হাত বোমা, তিনটি খেলনা পিস্তল, ছুরিসহ বিভিন্ন সরঞ্জমদী উদ্ধার করে পুলিশ। এসময় তানভীরের স্ত্রী শায়েলা শারমীনকে আটক করা হয়। এছাড়া তারভীর আহমেদ পলাতক থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি।

পরে অভিযান শেষে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, উদ্ধার করা বিভিন্ন সরঞ্জামদী দিয়ে দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা ছিল ওই নব্য জেএমবির আইটি বিভাগের প্রধানের। তাকে আটকের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান। এছাড়া তার সাথে অন্য কোনো জেএমবি সদস্যদের যোগাযোগ ছিল কিনা সেটিও তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, গত দেড় মাস আগে ওই নব্য জেএমবির আইটি বিভাগের প্রধান ও তার স্ত্রী দোতলা বাড়ির নিচ তলার একটি ফ্ল্যাট ভাড়া নেন। বাড়িটি সবসময় বাহিরে থেকে তালা বন্ধ থাকতো বলে জানিয়েছেন এলাকাবাসী। তাদের গ্রামের বাড়ির ঠিকানা জানাতে পারেনি পুলিশ। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :