ঢাকা সিটিতে বাদ পড়া ৪৩ প্রার্থীর আপিল শুনানি শুরু আজ

ঢাকা সিটিতে বাদ পড়া ৪৩ প্রার্থীর আপিল শুনানি শুরু আজ ঢাকা সিটিতে বাদ পড়া ৪৩ প্রার্থীর আপিল শুনানি শুরু আজ

ঢাকার দুই সিটি করপোরেশনে বাদ পড়া প্রার্থীদের আপিল শুনানি শুরু হচ্ছে আজ। যাচাই-বাচাইয়ে ঢাকা উত্তরে জাতীয় পার্টির মেয়র প্রার্থী এবং দুই সিটিতে ৪৫ কাউন্সিলর প্রার্থী বাদ পড়েছেন। তাদের মধ্যে ৪৩ জন আপিল করেছেন। 

সিটি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনকারী যে দলেরই হোক তার বিরুদ্ধেই ব্যবস্থা নিতে ঢাকা দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা নির্বাচন সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন। রোববার দুপুরে এক বৈঠকে তিনি জানান, দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রার্থীরা প্রচার চালাতে পারবেন। ঢাকা সিটি নির্বাচনের প্রস্তুতি হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। সভার শুরুতে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন তিনি। 

কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, দুই ফেব্রুয়ারি শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। তাই দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত ঢাকা সিটির প্রার্থীরা মাইকে প্রচার চালাতে পারবেন।নির্বাচনী প্রচারণায় যত্রতত্র ক্যাম্প করতে পারবেন না প্রার্থীরা। আচরণবিধি লঙ্ঘন করলে প্রার্থী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

 এদিকে বাদ পড়া প্রার্থীদের ৮ জানুয়ারি পর্যন্ত আপিলের শুনানি হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি প্রতীক বরাদ্দের পর প্রচার শুরু।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :