৫ম ধাপে ভোলায় দুই পৌর নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

৫ম ধাপে ভোলায় দুই পৌর নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ছবি- প্রতিকী

৫ম ধাপে ভোলায় দুই পৌর নির্বাচনে ২জন মেয়র প্রার্থীসহ ১১ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কর্মকর্তা।

বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) সকালে যাচাই-বাছাইয়ে শেষে তাদের মনোনয়ননপত্র বাতিল করা হয়।

বাতিলকৃত প্রার্থীদের মধ্যে ভোলা পৌরসভায় ২জন কাউন্সিলর প্রার্থী এবং চরফ্যাশন পৌরসভায় ২জন মেয়র প্রার্থীসহ  ৯ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ভোলা পৌরসভায় ২ ও ৪ নং ওয়ার্ডে ২জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রির্টানিং অফিসার। হলফনামায় সঠিক তথ্য না থাকা ও ঋণখেলাপির কারণে তাদের প্রার্থিতা বাতিল করা হয়।

চরফ্যাশন পৌরসভায় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মো. হমায়ুন কবির ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা আবু ইউসুফের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া এ পৌরসভার ৩, ৬, ৮ ও ৯ নং ওয়ার্ডের ৪ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের ৩জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। হলফনামায় তথ্য সঠিক না থাকাসহ নানা অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

ভোলা জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা আলাউদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করে জানান, প্রার্থীরা আগামী ৩ দিনের মধ্যে জেলা প্রশাসক (ডিসি) বরাবর আপিল করতে পারবেন। ভোলা ও চরফ্যাশন এ ২ পৌরসভায় আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্যঃ গত ২ ফেব্রুয়ারী ভোলা পৌরসভা থেকে ৪ জন মেয়র প্রার্থী ও ৪৭ জন কাউন্সিলসহ ৫১ জন প্রার্থী এবং চরফ্যাশন পৌরসভায় ৫ জন মেয়র ও ৪৮ জন কাউন্সিলসহ ৫৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে ছিলেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :