সিনেমা করব না- এমন কথা তো বলিনি: চাঁদনী

সিনেমা করব না- এমন কথা তো বলিনি: চাঁদনী

এটা ঠিক, 'পাগলা হাওয়া' নাটকটি কমেডি ঘরানার। কিন্তু ব্যক্তিগতভাবে আমি মনে করি, এ নাটকের প্রেক্ষাপট অনেকটাই ব্যতিক্রমী। কারণ আরোপিত উপায়ে নয়, বরং গল্পের প্রয়োজনেই নির্মাতা আশিক মাহমুদ রনি নাটকটি হাস্যরসাত্মকভাবে উপস্থাপন করেছেন। এ ছাড়াও নানান মজার ঘটনার মধ্য দিয়ে এতে সমাজের অবহেলিত একটি শ্রেণিকে তুলে আনা এনেছেন। মূলত এতে একটি মানসিক হাসপাতালে চিকিৎসাধীন কিছু ভারসাম্যহীন মানুষের চালচিত্র উঠে এসেছে। নাটকটি এমনভাবে উপস্থাপন করার চেষ্টা করা হয়েছে, যেন দর্শক আনন্দ পাওয়ার পাশাপাশি মানসিক ভারসাম্যহীন মানুষগুলোকে নিয়ে আলাদা করে ভাবেন। নাটকে আমিও ভারসাম্যহীন এক নারীর চরিত্রে অভিনয় করেছি। সর্বোপরি আমার কাছে মনে হয়, এ ধরনের গল্পের নাটক আগে সেভাবে নির্মিত হয়নি। 

চাঁদনী

অন্য কোন ধারাবাহিকে কাজ করছেন?

বেশ কয়েকটি ধারাবাহিকে কাজ করছি। এর মধ্যে মোহন খানের পরিচালনায় 'নীড় খোঁজে গাঙচিল' নাটকটি এটিএন বাংলায় নিয়মিত প্রচার হচ্ছে। এ ছাড়াও সম্প্রতি দীপ্ত টিভিতে হরিশংকর জলদাসের উপন্যাস অবলম্বনে 'জলপুত্র' ধারাবাহিকটির প্রচার শুরু হয়েছে।

দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন। অভিনয় ক্যারিয়ার নিয়ে নতুন কোনো ভাবনা আছে?

ব্যক্তিগত কারণেই দীর্ঘদিন অভিনয়ে আমাকে দেখা যায়নি। তবে সাময়িক বিরতি নিলেও কিন্তু অভিনয়ের ক্ষুধা মরে যায়নি। সব সময় সেই কাজটি করতে চেয়েছি, যা আগের কাজগুলো থেকে আলাদা। তাই এখনও চেষ্টা করছি, ভিন্ন ধরনের কাজের মধ্য দিয়ে আবারও দর্শকের কাছাকাছি যাওয়ার।

নাচ নিয়ে ব্যস্ততা কেমন?

নাচ নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছি। দু'দিন আগে বাংলাভিশনে একটি নাচের অনুষ্ঠান করেছি। আজও [গতকাল] নোয়াখালীতে এসেছি একটি নাচের শোতে অংশ নেওয়ার জন্য। এছাড়াও দেশের বিভিন্ন স্থানে আগামী ২ মে পর্যন্ত নাচের অনুষ্ঠান নিয়ে ব্যস্ত থাকব।

চলচ্চিত্রে অভিনয় করে অনেকের প্রশংসা পেলেও এখন একেবারেই কাজ করছেন না, কারণ কী?

সিনেমায় আর কখনও অভিনয় করব না- এমন কোনো ঘোষণা দেইনি। ভালো কাজের সুযোগ পেলে এখনও অভিনয়ের জন্য প্রস্তুত। অনেকেই এখন ভালো ছবি নির্মাণ করছেন। ইন্ডাস্ট্রিও একটা বড় পরিবর্তনের মধ্য দিয়ে যাচ্ছে। মাঝে সময়টা খারাপ গেছে, যার অনেকটাই কাটিয়ে উঠতে পেরেছি আমরা।

আপনার মতামত লিখুন :