মানুষের কাটা মাথা ও কঙ্কালসহ ভেসে আসলো রহস্যময় জাহাজ

মানুষের কাটা মাথা ও কঙ্কালসহ ভেসে আসলো রহস্যময় জাহাজ প্রতীকী ছবি

কাঠের এক ‘ভুতুড়ে জাহাজ’ জাপানের একটি দ্বীপের কাছে উপকূলে ভেসে এসেছে। যার মধ্যে রয়েছে বেশ কয়েকটি মানুষের কাটা মাথা এবং দেহের কঙ্কাল। আর এই ভূতুড়ে জাহাজ নিয়ে জাপানে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। এই জাহাজ কোথা থেকে এল। সে দেশে কাটা মাথা এবং কঙ্কালগুলোই বা কার তা নিয়ে কার্যত হৈচৈ পড়ে গিয়েছে। ভূতুড়ে এই জাহাজের পাশে কাউকে ঘেঁষতে দেওয়া হচ্ছে না।

তবে মনে করা হচ্ছে, উত্তর কোরিয়া থেকে ভূতুড়ে এই জাহাজটি ভেসে এসেছে। এই জাহাজটি ছোট কাঠ দিয়ে তৈরি করা হয়েছে। জাপানের সাডো দ্বীপের কাছে ভেড়ার পর এটি থেকে দুটি মানুষের মাথা এবং অন্তত ৫ জন মানুষের মরদেহ পাওয়া গিয়েছে বলে সংবাদ সংস্থা গুলোকে এক উপকূলরক্ষী জানিয়েছেন। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে রহস্যময় এই জাহাজটিতে মৃতদেহ খুঁজে পাওয়া যায় বলে উপকূলরক্ষী  জানিয়েছেন কেই চিনান।

তবে জাহাজটিতে জীবিত কাউকেই পাওয়া যায়নি। ফলে রহস্য আরও ঘনীভূত হয়েছে। তাহলে জাহাজটিকে দেহ এবং কাটা মাথাগুলো রেখে সমুদ্রে ভাসিয়ে দেওয়া হয়েছে। যদিও মাথা দুটি জাহাজে থাকা পাঁচটি দেহেরই নাকি অন্য কোনও মানুষের তাও নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ ঘটনাটি তদন্ত করে দেখছে।

কোরিয়ান অক্ষর এবং নম্বর লেখা এই রহস্যময় জাহাজটি শুক্রবার বিকালে প্রথম এক পুলিশ কর্মকর্তার চোখে পড়েছিল। কিন্তু আবহাওয়া প্রতিকূল থাকায় জাহাজটিতে তারা শনিবারে ঢোকেন। মানুষের দেহাবশেষ কোথা থেকে এল এবং কিভাবে তারা মারা গেল তা জানতে তদন্ত চলছে। জাপানি উপকূলরক্ষীদের ধারণা, জাহাজটি উত্তর কোরিয়া থেকেই এসেছে। কারণ, জাপান সাগর থেকে উত্তর কোরিয়ার দূরত্ব মাত্র ৫শ’ মাইল। তাছাড়া, জাপান প্রশাসন জানিয়েছে মৃতদেহগুলোর কাছে উত্তর কোরীয় সিগারেট এবং কোরিয়ান অক্ষর লেখা লাইফ জ্যাকেটও দেখা দিয়েছে বলে।  

জাপান এবং উত্তর কোরিয়ার মধ্যে টান টান উত্তেজনা চলার মাঝে এমন জাহাজ দ্বীপে ভেসে আসার ঘটনা ঘটল, যা সৃষ্টি করেছে তীব্র চাঞ্চল্যের। খবর সূত্র: দ্য সান

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :