করোনা ভাইরাস পরিস্থিতি জানাতে সাহায্য করবে অ্যাপ

করোনা ভাইরাস পরিস্থিতি জানাতে সাহায্য করবে অ্যাপ করোনা ভাইরাস পরিস্থিতি জানাতে সাহায্য করবে অ্যাপ!

করোনা ভাইরাস ছড়িয়েছে চীনসহ ৮০টিরও বেশি দেশে। একইসাথে এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন তিন হাজারের বেশি মানুষ, আক্রান্ত হয়েছে লক্ষাধিক। বিশ্বের বিভিন্ন দেশে প্রতিদিনই নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন কেউ না কেউ। এ ভাইরাসে আক্রান্ত হয়ে কোথায় কতজনের মৃত্যু হয়েছে সেই তথ্য জানতে অর্থাৎ করোনাভাইরাস ট্র্যাক করতে সাহায্য করবে এমনই এক অ্যাপলিকেশন তৈরি করেছে ভারতের পাঁচ কলেজ শিক্ষার্থী। 

সময়মতো করোনাভাইরাস সংক্রান্ত তথ্য প্রচার করতে এই ওয়েব ‌অ্যাপ তৈরি করার কথা জানিয়েছেন ওই শিক্ষার্থীরা।ন্যূনতম ডিজাইনে তৈরি করা এ ওয়েব অ্যাপটি মূলত মোবাইল ইউজারদের আকর্ষণ করেছে। যার মাধ্যমে সহজেই প্রাসঙ্গিক তথ্য পৌঁছে  যাবে মানুষের কাছে, যা সংগ্রহ করা হচ্ছে জনস হপকিনস থেকে।কোনো রকম খরচ ছাড়াই এই ওয়েব ‌অ্যাপটি তৈরি করেছে শিক্ষার্থীরা  

যেভাবে কাজ করবে অ্যাপটি:

অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ইউআরএল (https://corona-virus.netlify.com) লেখার পরে, ব্যবহারকারীরা তাদের ফোনের হোমস্ক্রিনে প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ (পিডব্লিউএ) ইনস্টল করার জন্য একটি প্রম্পট পাবেন।

ওয়েব অ্যাপ্লিকেশনটি একটি সাধারণ ইউআই নিয়ে আসে, একটি ইন্টারেক্টিভ হিট ম্যাপ যা বিশ্বব্যাপী নিশ্চিত করোনাভাইরাস সম্পর্কিত তথ্য দেখাবে। অবস্থান সম্পর্কে আরও ডেটা প্রকাশ করতে মানচিত্রে প্রদর্শিত বিন্দুগুলোতে ট্যাপ করতে হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :