ভূয়া ডাক্তারের ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড

ভূয়া ডাক্তারের ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ছবি- ভূয়া ডাক্তার মো. তারেকুল ইসলাম চৌধুরী

ভোলার চরফ্যাসনে মো. তারেকুল ইসলাম চৌধুরী(৪২) নামে এক ভূয়া ডাক্তারকে ৬মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যামান আদালত। শুক্রবার(২৭সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে চরফ্যাসনের হাসপাতাল রোডে‌ র‌্যাব-৮ এর সহযোগিতায় ভ্রাম্যমান আদালত তাকে আটক করে।

আটক মো.তারেকুল ইসলাম চৌধুরী বরিশাল জেলার উলানিয়া এলাকার আঃ বারেক চৌধুরী ছেলে।

ভ্রাম্যমান আদালত সূত্র জানান, চরফ্যাসন হাসপাতালের মেডিক্যাল অফিসার নুর মোহাম্মদ তালুকদারের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত এই অভিযান চালিয়ে তাকে আটক করে।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদ করে জানা যায়, মো. তারেকুল ইসলাম চৌধুরী দীর্ঘদিন ধরে নিজেকে ’ডাক্তার’ পরিচয় দিয়ে চরফ্যাসন হাসপাতাল সড়কে রোগী দেখে আসছিল। তার নামের পাশে ডাক্তারি ডিগ্রি হিসেবে, নিজেকে ডা. মো. তারেকুল ইসলাম চৌধুরী বিভিন্ন রোগ বিষয়ে অভিজ্ঞ হিসেবে প্রেসক্রিপশন ফরমে উল্লেখ করেছে।

এছারা রোগী দেখার নাম করে বিভিন্ন প্রকার প্যাথোলজিক্যাল টেষ্ট দিয়ে রোগীদের কাছ থেকে অনেক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ভ্রাম্যমান আদালত তার কাছে চিকিৎসক হিসেবে তার সনদ দেখতে চাইলে সেই কোনও সনদ দেখাতে পারে নি।

পরে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ রুহুল আমিন মো. তারেকুল ইসলাম চৌধুরীকে দোষী সাব্যস্ত করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়।

আপনার মতামত লিখুন :