স্বপ্ন নিয়ে 'স্বপ্ন ফাউন্ডেশনের' যাত্রা শুরু

স্বপ্ন নিয়ে 'স্বপ্ন ফাউন্ডেশনের' যাত্রা শুরু




মো. বদরুল আলম বিপুল: জামালপুর পৌরসভার ১২ নং ওয়ার্ডের রামনগর গ্রামে প্রতিষ্ঠিত হলো একটি স্বাধীন, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন নাম 'স্বপ্ন ফাউন্ডেশন' যার মূল লক্ষ্য হলো সমাজের সার্বিক স্তরে সহযোগিতা করা। 


ফাউন্ডেশনটি ১০ টি কার্যক্রম পরিচালনা করার লক্ষ্য নিয়ে গঠিত হয় যার মধ্যে উল্লেখযোগ্য হলো- সার্বিক শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সাধন, অসহায় মানুষদের সহায়তা প্রদান, বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্ত দান, গরিব ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরন, সার্বিক স্তরে কম্পিউটার প্রশিক্ষন, বাল্যবিবাহ প্রতিরোধ এবং বৃক্ষরোপণ অভিযান। 


ফাউন্ডেশনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ ছামিউল হক যিনি সম্প্রতি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ থেকে বিবিএ, এমবিএ শেষ করেছেন, তিনি বলেন ফাউন্ডেশনটি গঠনের পিছনে সবাই একত্ববদ্ধভাবে কাজ করেছেন, সবাই যে যার মতো সহযোগিতা করেছেন, তিনি আশাবাদ ব্যক্ত করেন যে এই ফাউন্ডেশন শুধু পিছিয়ে থাকা জামালপুর জেলাতেই সীমাবদ্ধ থাকবে না তাদের কার্যক্রম সারাদেশে ছড়িয়ে পরবে।


 আলোচনা অনুষ্ঠানে এলাকার বিশিষ্ট ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে ফাউন্ডেশনের ১০ জন উপদেষ্টামন্ডলীর সম্মতিতে  ফাউন্ডেশনের কার্যক্রমকে সঠিকভাবে পরিচালনা করার উদ্দেশ্যে ৫০ জন সদস্য নিয়ে ১৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়।


উক্ত কমিটিতে সভাপতি হিসেবে মোঃ আনিন হোসেন এবং সাধারন সম্পাদক হিসেবে মোঃ রাহাত মোল্লা নির্বাচিত হয়, ফাউন্ডেশনের কল্যান কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :