৭ দিনের মধ্যে রোহিঙ্গাদের মোবাইলসেবা বন্ধের আদেশ

৭ দিনের মধ্যে রোহিঙ্গাদের মোবাইলসেবা বন্ধের আদেশ ৭ দিনের মধ্যে রোহিঙ্গাদের মোবাইলসেবা বন্ধের আদেশ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) মোবাইল ফোন অপারেটরদের নির্দেশনা দিয়েছে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মোবাইল সেবা আগামী সাত কার্যদিবসের মধ্যে বন্ধ করতে হবে। সোমবার মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের নির্দেশের পর এ পদক্ষেপ নিয়েছে বিটিআরসি।

রাষ্ট্রীয় নিরাপত্তা ও গুরুত্ব বিবেচনা, আইনশৃঙ্খলা রক্ষা এবং জনসুরক্ষার স্বার্থে আপনাদের সংস্থাসমূহকে নির্দেশনা দেয়া হয়েছিল রোহিঙ্গা জনগোষ্ঠী যাতে মোবাইল সুবিধাদি না পায় এ বিষয়টি নিশ্চিতের জন্য। কিন্তু কমিশন থেকে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকারী কমিটি থেকে

এবং বিভিন্ন পত্র-পত্রিকা, গণমাধ্যমে প্রকাশিত খবর, আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা জনগোষ্ঠীর ব্যাপক হারে সিম/রিম ব্যবহার-সংক্রান্ত তথ্য পাওয়া গেছে। বিটিআরসির নির্দেশনার চিঠিতে অপারেটরদের এমনটাই বলা হয়েছে।

চিঠিতে আগামী সাত কার্য দিবসের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে কোনো ধরনের সিম বিক্রি, রোহিঙ্গা জনগোষ্ঠীর সিম ব্যবহার বন্ধ,  তথা রোহিঙ্গা জনগোষ্ঠীকে মোবাইল সুবিধাদি না দেয়া-সংক্রান্ত সব ব্যবস্থা নিশ্চিত করে বিটিআরসিকে অবহিতকরণের জন্য নির্দেশ দেয়া হয়।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন :